Facebook Marketing Earn Money
Facebook মার্কেটিং হল এমন একটি প্ল্যাটফর্ম যা বিভিন্ন ধরনের উচ্চ টার্গেটেড পেইড বিজ্ঞাপন এবং অর্গানিক পোস্ট অফার করে, যা ব্র্যান্ডগুলিকে তাদের পণ্য এবং পরিষেবাগুলি বিশাল দর্শকদের সামনে রাখতে দেয়। গত এক দশকে, ফেসবুক ইন্টারনেটের সবচেয়ে বিশিষ্ট সামাজিক মাধ্যম থেকে সবচেয়ে বড় মার্কেটপ্লেসে পরিণত হয়েছে। 2022 সালে ব্যবসার জন্য 11টি সেরা ফেসবুক মার্কেটিং কৌশল
2.13 বিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারীদের সাথে, Facebook আজ আপনার ব্যবসার বাজারজাত করার সেরা জায়গাগুলির মধ্যে একটি। আপনার শিল্প বা কুলুঙ্গি যাই হোক না কেন, আপনার লক্ষ্য শ্রোতাদের অন্তত অংশ এতে থাকতে বাধ্য। আপনি কিভাবে আপনার ফেসবুক সোশ্যাল মিডিয়া কৌশলের কর্মক্ষমতা সর্বাধিক করতে পারেন, যদিও? এই প্রমাণিত ফেসবুক মার্কেটিং কৌশল যদিও ফেসবুক সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর জন্য অনেকগুলি বিকল্পের মধ্যে একটি, প্ল্যাটফর্মে আপনার ব্যবসা বাজারজাত করার অনেক উপায় রয়েছে।
আপনি আকর্ষণীয় পোস্ট প্রকাশ করতে পারেন, অন্যান্য শিল্প তথ্য ভাগ করতে পারেন, Facebook বিজ্ঞাপনগুলি ব্যবহার করতে পারেন, আপনার সাইটে ট্রাফিক চালাতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন৷ সঠিক কৌশল সহ, ফেসবুক মার্কেটিং যেকোনো ব্যবসার জন্য একটি কার্যকর পছন্দ হতে পারে। তথ্যমূলক আপডেট পোস্ট করুন
ব্যবসার জন্য ফেসবুক মার্কেটিং কৌশলের জন্য পোস্টগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা আপনার অনুসরণকারীদের জন্য ধ্রুবক সামগ্রী সরবরাহ করে এবং তাদের আপনার কোম্পানির সাথে আপ টু ডেট রাখে।
আপনি একজন ভারী সরঞ্জাম পরিবেশক হোন বা বেকারি চালান, আপডেটগুলি আপনার গ্রাহকদের আপনার কোম্পানির সাথে গতিশীল রাখার একটি দুর্দান্ত উপায়।
আপডেটগুলি আপনার ব্যবসার জন্য ছুটির সময় তালিকাভুক্ত করতে পারে, আপনার দর্শকদের বিনোদন দিতে পারে, অনুরাগীদের একটি নতুন পণ্য সম্পর্কে জানাতে বা বিক্রয় এবং ইভেন্ট ঘোষণা করতে পারে।
আপনি যখন আপনার অনুসরণকারীদের জন্য আপডেটগুলি প্রদান করেন, তখন আপনি তাদের জানান যে আপনি আপনার অ্যাকাউন্টে সক্রিয় আছেন এবং আপনার সাইটে লাইক, মন্তব্য বা পরিদর্শন করে তাদের আপনার ব্যবসার সাথে জড়িত হতে উত্সাহিত করুন৷ যাইহোক, শুধুমাত্র এক ধরনের পোস্ট আপনার প্রকাশ করা উচিত নয়। আপনি যে ধরণের পোস্টগুলি ভাগ করেন তার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে এবং প্রতিটি ব্যবহারকারীদের জন্য অনন্য কিছু সরবরাহ করতে পারে৷
আপনার ওয়েবসাইটের বিষয়বস্তু বিপণন কৌশলের জন্য শুধুমাত্র ব্লগ পোস্টগুলিই দুর্দান্ত নয়, তারা Facebook-এ শেয়ার করার জন্যও দুর্দান্ত৷ আপনি যখন আপনার সাম্প্রতিক ব্লগ পোস্টগুলির লিঙ্কগুলি ভাগ করেন, তখন আপনার Facebook অনুগামীরা আপনার সাইট দেখার এবং সেগুলি পড়ার সুযোগ পাবে - আপনার ওয়েবসাইটে আরও স্থির ট্র্যাফিক তৈরি করবে৷
আপনি এমনকি আপনার Facebook পৃষ্ঠায় অবিচলিত ব্লগ পোস্টের উপর ভিত্তি করে অনুসরণকারী অর্জন করতে পারেন – বিশেষ করে যদি সেগুলি আপনার বন্ধুদের দ্বারা প্রায়ই শেয়ার করা হয়। যখন আপনি Facebook-এ আপনার ব্লগ পোস্টগুলি শেয়ার করেন, তখন আপনাকে সর্বদা একটি চিত্র সহ লিঙ্কের সাথে থাকা উচিত যাতে ব্যবহারকারীরা তাদের নিউজফিডের মাধ্যমে স্ক্রোল করার সময় এটি তাদের মনোযোগ আকর্ষণ করে৷ এই ধরনের গ্রাফিক্স জটিল ধারনা এবং বিষয়গুলি গ্রহণ করে এবং একটি আকর্ষক, সহজে বোঝার উপায়ে উপস্থাপন করে।
ব্যবহারকারীরা প্রায়শই ইনফোগ্রাফিকগুলি দেখতে উপভোগ করেন কারণ তারা দৃশ্যত আকর্ষণীয়, এবং তাদের ফিডের মাধ্যমে স্ক্রোল করার সময় তাদের চোখ ধরে।
এটি একটি ইনফোগ্রাফিক থেকে জ্ঞান অর্জন করতে অনেক কম সময় নেয় যা বিষয়ের উপর একটি সম্পূর্ণ নিবন্ধ পড়ার থেকে করে।
ইনফোগ্রাফিক্স সহজেই শেয়ার করা যায়, যা আপনার Facebook অ্যাকাউন্টে এবং শেষ পর্যন্ত আপনার ওয়েবসাইট এবং স্টোরফ্রন্টে আরও বেশি ব্যবহারকারীকে আকৃষ্ট করতে পারে। আপনার ব্যবসা কোন শিল্পের অংশ হোক না কেন, আপনার অনুসরণকারীদের সাথে এটি সম্পর্কে খবর এবং নিবন্ধ ভাগ করা আপনার Facebook সামাজিক মিডিয়া কৌশলের একটি সহায়ক সংযোজন হতে পারে।
প্রামাণিক উত্স থেকে আপনার শিল্প সম্পর্কে তথ্য ভাগ করে, আপনার অনুসরণকারীরা গুরুত্বপূর্ণ শিল্প তথ্যের জন্য আপনার উপর নির্ভর করতে শুরু করবে।
উদাহরণস্বরূপ, আপনি যদি একটি বেকারির মালিক হন এবং আপনি একটি সুপরিচিত বেকারের কাছ থেকে একটি নতুন আইসিং কৌশল শেয়ার করেন, তাহলে আপনার অনুসরণকারীরা এটিকে আকর্ষণীয় মনে করতে পারে এবং এমনকি আপনার পৃষ্ঠা থেকে কিছু শিখতে পারে৷
অন্যান্য সুপরিচিত শিল্প নেতাদের থেকে আপনার নিজস্ব তথ্যমূলক বিষয়বস্তু এবং বিষয়বস্তু ভাগ করে নেওয়ার মাধ্যমে, আপনি সম্ভাব্য এবং বর্তমান গ্রাহকদের কাছে একটি বিন্দু হয়ে উঠবেন। প্রত্যেকেই একটি বিশেষ অফার পছন্দ করে।
আপনি আপনার বিষয়বস্তুর সাথে গ্রাহকের সম্পৃক্ততা বাড়াতে আপনার Facebook বিপণন কৌশলের অংশ হিসাবে কুপন, ডিসকাউন্ট কোড, প্রতিযোগিতা এবং অন্যান্য অফার শেয়ার করতে পারেন।
উদাহরণস্বরূপ, আপনি বিনা খরচে একটি কুপন শেয়ার করতে পারেন, অথবা আপনি ইমেলের মাধ্যমে একটি বিশেষ অফার আনলক করতে বন্ধুদের প্রথমে আপনার পোস্টটি শেয়ার করতে বলতে পারেন। এটি আপনার বন্ধুদের বন্ধুদেরও আপনার বিষয়বস্তু দেখতে দেয় এবং যে বন্ধুটি আপনার পোস্ট শেয়ার করেছে সে তাদের কুপনে খুশি হবে!
বিশেষ অফার সাফল্যের গল্প: ওয়েবএফএক্স এপ্রিল মাসে করের সময়সীমা সম্পর্কিত জিওরডানো'স পিজ্জার জন্য একটি প্রতিযোগিতা তৈরি করেছে। গেট ইওর ডফ ব্যাক" শিরোনামের প্রতিযোগিতায় 17 এপ্রিল ট্যাক্সের সময়সীমার মধ্যে ব্যবহারকারীরা একটি সমীক্ষা সম্পন্ন করলে একটি অর্ডারে $5 ছাড় দেওয়া হয়। প্রতিযোগিতাটি জিওরডানোর ফেসবুক পেজে ইনস্টল করা হয়েছিল। WebFX সোশ্যাল মিডিয়া টিম Giordano এর Facebook পৃষ্ঠায় প্রতিযোগিতা শেয়ার করার জন্য আকর্ষণীয় পোস্ট তৈরি করেছে এবং এটি কোন বিজ্ঞাপন খরচ ছাড়াই 360 টিরও বেশি এন্ট্রি করেছে৷ Giordan জরিপ ব্যবহার করে গ্রাহকদের প্রয়োজনীয় প্রতিক্রিয়া এবং তথ্য লাভের পাশাপাশি তা FaFacebook মার্কেটিং হল এমন একটি প্ল্যাটফর্ম যা বিভিন্ন ধরনের উচ্চ টার্গেটেড পেইড বিজ্ঞাপন এবং অর্গানিক পোস্ট অফার করে, যা ব্র্যান্ডগুলিকে তাদের পণ্য এবং পরিষেবাগুলি বিশাল দর্শকদের সামনে রাখতে দেয়। গত এক দশকে, ফেসবুক ইন্টারনেটের সবচেয়ে বিশিষ্ট সামাজিক মাধ্যম থেকে সবচেয়ে বড় মার্কেটপ্লেসে পরিণত হয়েছে। 2022 সালে ব্যবসার জন্য 11টি সেরা ফেসবুক মার্কেটিং কৌশল
2.13 বিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারীদের সাথে, Facebook আজ আপনার ব্যবসার বাজারজাত করার সেরা জায়গাগুলির মধ্যে একটি। আপনার শিল্প বা কুলুঙ্গি যাই হোক না কেন, আপনার লক্ষ্য শ্রোতাদের অন্তত অংশ এতে থাকতে বাধ্য। আপনি কিভাবে আপনার ফেসবুক সোশ্যাল মিডিয়া কৌশলের কর্মক্ষমতা সর্বাধিক করতে পারেন, যদিও? এই প্রমাণিত ফেসবুক মার্কেটিং কৌশল যদিও ফেসবুক সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর জন্য অনেকগুলি বিকল্পের মধ্যে একটি, প্ল্যাটফর্মে আপনার ব্যবসা বাজারজাত করার অনেক উপায় রয়েছে।
আপনি আকর্ষণীয় পোস্ট প্রকাশ করতে পারেন, অন্যান্য শিল্প তথ্য ভাগ করতে পারেন, Facebook বিজ্ঞাপনগুলি ব্যবহার করতে পারেন, আপনার সাইটে ট্রাফিক চালাতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন৷ সঠিক কৌশল সহ, ফেসবুক মার্কেটিং যেকোনো ব্যবসার জন্য একটি কার্যকর পছন্দ হতে পারে। তথ্যমূলক আপডেট পোস্ট করুন
ব্যবসার জন্য ফেসবুক মার্কেটিং কৌশলের জন্য পোস্টগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা আপনার অনুসরণকারীদের জন্য ধ্রুবক সামগ্রী সরবরাহ করে এবং তাদের আপনার কোম্পানির সাথে আপ টু ডেট রাখে।
আপনি একজন ভারী সরঞ্জাম পরিবেশক হোন বা বেকারি চালান, আপডেটগুলি আপনার গ্রাহকদের আপনার কোম্পানির সাথে গতিশীল রাখার একটি দুর্দান্ত উপায়।
আপডেটগুলি আপনার ব্যবসার জন্য ছুটির সময় তালিকাভুক্ত করতে পারে, আপনার দর্শকদের বিনোদন দিতে পারে, অনুরাগীদের একটি নতুন পণ্য সম্পর্কে জানাতে বা বিক্রয় এবং ইভেন্ট ঘোষণা করতে পারে।
আপনি যখন আপনার অনুসরণকারীদের জন্য আপডেটগুলি প্রদান করেন, তখন আপনি তাদের জানান যে আপনি আপনার অ্যাকাউন্টে সক্রিয় আছেন এবং আপনার সাইটে লাইক, মন্তব্য বা পরিদর্শন করে তাদের আপনার ব্যবসার সাথে জড়িত হতে উত্সাহিত করুন৷ যাইহোক, শুধুমাত্র এক ধরনের পোস্ট আপনার প্রকাশ করা উচিত নয়। আপনি যে ধরণের পোস্টগুলি ভাগ করেন তার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে এবং প্রতিটি ব্যবহারকারীদের জন্য অনন্য কিছু সরবরাহ করতে পারে৷
আপনার ওয়েবসাইটের বিষয়বস্তু বিপণন কৌশলের জন্য শুধুমাত্র ব্লগ পোস্টগুলিই দুর্দান্ত নয়, তারা Facebook-এ শেয়ার করার জন্যও দুর্দান্ত৷ আপনি যখন আপনার সাম্প্রতিক ব্লগ পোস্টগুলির লিঙ্কগুলি ভাগ করেন, তখন আপনার Facebook অনুগামীরা আপনার সাইট দেখার এবং সেগুলি পড়ার সুযোগ পাবে - আপনার ওয়েবসাইটে আরও স্থির ট্র্যাফিক তৈরি করবে৷
আপনি এমনকি আপনার Facebook পৃষ্ঠায় অবিচলিত ব্লগ পোস্টের উপর ভিত্তি করে অনুসরণকারী অর্জন করতে পারেন – বিশেষ করে যদি সেগুলি আপনার বন্ধুদের দ্বারা প্রায়ই শেয়ার করা হয়। যখন আপনি Facebook-এ আপনার ব্লগ পোস্টগুলি শেয়ার করেন, তখন আপনাকে সর্বদা একটি চিত্র সহ লিঙ্কের সাথে থাকা উচিত যাতে ব্যবহারকারীরা তাদের নিউজফিডের মাধ্যমে স্ক্রোল করার সময় এটি তাদের মনোযোগ আকর্ষণ করে৷ এই ধরনের গ্রাফিক্স জটিল ধারনা এবং বিষয়গুলি গ্রহণ করে এবং একটি আকর্ষক, সহজে বোঝার উপায়ে উপস্থাপন করে।
ব্যবহারকারীরা প্রায়শই ইনফোগ্রাফিকগুলি দেখতে উপভোগ করেন কারণ তারা দৃশ্যত আকর্ষণীয়, এবং তাদের ফিডের মাধ্যমে স্ক্রোল করার সময় তাদের চোখ ধরে।
এটি একটি ইনফোগ্রাফিক থেকে জ্ঞান অর্জন করতে অনেক কম সময় নেয় যা বিষয়ের উপর একটি সম্পূর্ণ নিবন্ধ পড়ার থেকে করে।
ইনফোগ্রাফিক্স সহজেই শেয়ার করা যায়, যা আপনার Facebook অ্যাকাউন্টে এবং শেষ পর্যন্ত আপনার ওয়েবসাইট এবং স্টোরফ্রন্টে আরও বেশি ব্যবহারকারীকে আকৃষ্ট করতে পারে। আপনার ব্যবসা কোন শিল্পের অংশ হোক না কেন, আপনার অনুসরণকারীদের সাথে এটি সম্পর্কে খবর এবং নিবন্ধ ভাগ করা আপনার Facebook সামাজিক মিডিয়া কৌশলের একটি সহায়ক সংযোজন হতে পারে।
প্রামাণিক উত্স থেকে আপনার শিল্প সম্পর্কে তথ্য ভাগ করে, আপনার অনুসরণকারীরা গুরুত্বপূর্ণ শিল্প তথ্যের জন্য আপনার উপর নির্ভর করতে শুরু করবে।
উদাহরণস্বরূপ, আপনি যদি একটি বেকারির মালিক হন এবং আপনি একটি সুপরিচিত বেকারের কাছ থেকে একটি নতুন আইসিং কৌশল শেয়ার করেন, তাহলে আপনার অনুসরণকারীরা এটিকে আকর্ষণীয় মনে করতে পারে এবং এমনকি আপনার পৃষ্ঠা থেকে কিছু শিখতে পারে৷
অন্যান্য সুপরিচিত শিল্প নেতাদের থেকে আপনার নিজস্ব তথ্যমূলক বিষয়বস্তু এবং বিষয়বস্তু ভাগ করে নেওয়ার মাধ্যমে, আপনি সম্ভাব্য এবং বর্তমান গ্রাহকদের কাছে একটি বিন্দু হয়ে উঠবেন। প্রত্যেকেই একটি বিশেষ অফার পছন্দ করে।
আপনি আপনার বিষয়বস্তুর সাথে গ্রাহকের সম্পৃক্ততা বাড়াতে আপনার Facebook বিপণন কৌশলের অংশ হিসাবে কুপন, ডিসকাউন্ট কোড, প্রতিযোগিতা এবং অন্যান্য অফার শেয়ার করতে পারেন।
উদাহরণস্বরূপ, আপনি বিনা খরচে একটি কুপন শেয়ার করতে পারেন, অথবা আপনি ইমেলের মাধ্যমে একটি বিশেষ অফার আনলক করতে বন্ধুদের প্রথমে আপনার পোস্টটি শেয়ার করতে বলতে পারেন। এটি আপনার বন্ধুদের বন্ধুদেরও আপনার বিষয়বস্তু দেখতে দেয় এবং যে বন্ধুটি আপনার পোস্ট শেয়ার করেছে সে তাদের কুপনে খুশি হবে!
বিশেষ অফার সাফল্যের গল্প: ওয়েবএফএক্স এপ্রিল মাসে করের সময়সীমা সম্পর্কিত জিওরডানো'স পিজ্জার জন্য একটি প্রতিযোগিতা তৈরি করেছে। গেট ইওর ডফ ব্যাক" শিরোনামের প্রতিযোগিতায় 17 এপ্রিল ট্যাক্সের সময়সীমার মধ্যে ব্যবহারকারীরা একটি সমীক্ষা সম্পন্ন করলে একটি অর্ডারে $5 ছাড় দেওয়া হয়। প্রতিযোগিতাটি জিওরডানোর ফেসবুক পেজে ইনস্টল করা হয়েছিল। WebFX সোশ্যাল মিডিয়া টিম Giordano এর Facebook পৃষ্ঠায় প্রতিযোগিতা শেয়ার করার জন্য আকর্ষণীয় পোস্ট তৈরি করেছে এবং এটি কোন বিজ্ঞাপন খরচ ছাড়াই 360 টিরও বেশি এন্ট্রি করেছে৷ Giordan জরিপ ব্যবহার করে গ্রাহকদের প্রয়োজনীয় প্রতিক্রিয়া এবং তথ্য লাভের পাশাপাশি তা
Facebook Marketing Earn Money.jpeg)
Comments
Post a Comment